টাচ নিউজ ডেস্কঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ১০ হাজার ২৬৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৯ লাখ ২৮ হাজার ৫৩৭ জন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে শনাক্ত বেড়ে ৪২ কোটি ২১ লাখ ১২ হাজার ৩২৩ জন এবং মৃত্যু বেড়ে ৫৮ লাখ ৯২ হাজার ৫৬১ জনে দাঁড়িয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে এবং সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে জার্মানিতে। জার্মানিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই লাখ ছয় হাজার ৩৭ জন এবং মারা গেছেন ২৪৬ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৩৩ লাখ ৬০ হাজার ৫৭৮ জন শনাক্ত এবং এক লাখ ২১ হাজার ৬৯৩ জন মারা গেছেন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক লাখ আট হাজার ৪৮০ জন এবং মারা গেছেন দুই হাজার ৭০ জন। দেশটিতে এ পর্যন্ত আট কোটি ২৪ হাজার ৫৩১ জন শনাক্ত এবং ৯ লাখ ৫৮ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক লাখ ৮০ হাজার ৭১ জন এবং মারা গেছেন ৭৮৪ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৫০ লাখ ২০ হাজার ৫৭৩ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৪৩ হাজার ৯৫৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ২০ লাখ ২৬ হাজার ৮৪৪ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ১১৪ জন। নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক লাখ ২২ হাজার ৭৪৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দুই কোটি ৮০ লাখ ৬৪ হাজার ২২৪ জন এবং মৃত্যু হয়েছে ছয় লাখ ৪৩ হাজার ১১১ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়ে মারা গেছেন ৩২৫ জন এবং নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ২১ হাজার ৯১ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন চার কোটি ২৮ লাখ এক হাজার ৩২৬ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১১ হাজার ২৬২ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪৭ হাজার ৬৮৫ জন এবং মারা গেছেন ১৫৮ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৮৫ লাখ ৪৬ হাজার ২০৫ জন শনাক্ত এবং এক লাখ ৬০ হাজার ৩৭৯ জন মারা গেছেন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮২ হাজার ৫৫৩ জন এবং মারা গেছেন ৩০৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ২১ লাখ ৫১ হাজার ১৮৮ জন করোনায় শনাক্ত এবং মারা গেছেন এক লাখ ৩৬ হাজার ৪৪৬ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় তুরস্কে ২৬৪ জন, ইতালিতে ৩১৪ জন, স্পেনে ২৮৮ জন, পোল্যান্ডে ৩০৪ জন, মেক্সিকোতে ৪৭০ জন, ইউক্রেনে ২৮২ জন, দক্ষিণ আফ্রিকায় ৩৪৩ জন, জাপানে ২৪৪ জনের মৃত্যু হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে