টাচ নিউজ ডেস্ক: সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ হাজার ৭১১ জন। একই সময়ে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৬৩ হাজার ৩৫৩ জন। সূত্র – ওয়ার্ল্ডোমিটার্স ডট ইনফো।

এর মধ্য দিয়ে, করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ২০ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৭০ হাজার। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৫৮ লাখ ১৮ হাজার ৬২৯ জন।

এদিকে, বিশ্বে চলছে করোনার দ্বিতীয় ঢেউ, ইউরোপে মিলেছে করোনার নতুন ধরন, যা আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

অন্যদিকে, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৩ লাখ ৬৮ হাজার ২২৫ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৮৯ হাজার ৫৯৯ জনের।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৮১৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৫৬৪ জন।

অপরদিকে, আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮১ লাখ ৯৫ হাজার ৬৩৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ ৪ হাজার ৭২৬ জনের।

প্রসঙ্গত, ২০২০ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে