টাচ নিউজ ডেস্ক: বর্তমানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে আছে বাংলাদেশ-অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল। তবে আগামী যুব ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে দলকে খেলার মধ্যে রাখার লক্ষ্যে তাদের জন্য আরেকটি সিরিজ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এবার নিজ মাঠে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করতে যাচ্ছে বিসিবি। যদিও সিরিজের সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে আগামী ২৩ অক্টোবর বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ‘এ’ দল।

কোচ সোহেল ইসলাম জানান মূলত এই মুহূর্তে যারা অনূর্ধ্ব ১৯ দলের বাইরে থাকা খেলোয়াড়দের নিয়ে চার দিনের ম্যাচ সিরিজের দল গঠন করা হবে।
তবে অনূর্ধ্ব-১৯ মূল দল পাঁচ ওয়ানডে সিরিজ খেলবে।

বর্তমানে বাংলাদেশ যুব দল নিয়ে কাজ করা সোহেল ইসলাম আজ মঙ্গলবার বলেন, ‘চার দিনের সিরজ খেলা দলটি ব্যাকআপ দল আমি সেটা বলছি না। অনুর্ধ্ব-১৯ ক্রিকেটে এ ধরনের দল এই প্রথম গঠন করা হয়েছে। জাতীয় দলের ন্যায় আমাদের কিছু কোর গ্রুপ খেলোয়াড় রয়েছে এবং কিছু খেলোয়াড় রয়েছে কোর গ্রুপের বাইরে। মুলত খেলোযাড়দের সংখ্যা বাড়াতে আমরা এ পদ্ধতি শুরু করছি যাতে প্রতিযোগিতার ধার বাড়ে।’

অসুস্থতার কারণে নিউজিল্যান্ড সফরে যেতে না পারা পেসার শাহিন আলম শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন।

শাহিন বলেন অতীতে শ্রীলঙ্কার বিপক্ষে পারফরমেন্স তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে এবং তার লক্ষ্য পুনরায় অনূর্র্ধ্ব-১৯ মূল দলে জায়গা করে নেয়া।

তিনি বলেন, ‘প্রায় ২৩ দিন আমি ক্রিকেটের বাইরে ছিলাম। যেহেতু শ্রীলঙ্কা দল সফরে আসছে, আমার লক্ষ্য হচ্ছে তাদের বিপক্ষে ভালো পারফরমেন্স করে পুনরায় মূল দলে ফেরা। লংকানদের বিপক্ষে আমার কিছু ভাল পারফরমেন্স আছে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আমার চার/পাঁচ উইকেট শিকার আছে। সুতরাং ভাল করার বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে