টাচ নিউজ ডেস্কঃ বি‌দে‌শে যে চি‌ঠি পাঠা‌নো হয়েছে সেটা লবিস্ট নিয়োগের জন্য নয় বলে জানিয়েছেন বিএন‌পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই চিঠি ছিল মানবাধিকার রক্ষায় আন্তর্জাতিক উন্নয়ন অংশীদারদের প্রতি আহ্বান মাত্র।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএন‌পি মহাস‌চিব এসব কথা বলেন।

ফখরুল বলেন, মানবাধিকার লঙ্ঘনের শিকার সব মানু‌ষের সবচেয়ে নির্ভরযোগ্য আশ্রয়স্থল হ‌চ্ছে বিএন‌পি। আর তাই বিএনপি তার আন্দোলন-সংগ্রামের অংশ হিসেবেই দেশের ডেভেলপমেন্ট পার্টনারদের সমর্থন চায়। মানবাধিকার লঙ্ঘন বন্ধ, গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে দেশি-বিদেশি সব অংশীদারকে এই সরকারের সব অপকর্ম সম্পর্কে অবগত করে রাখতে চাই।

তি‌নি বলেন, ২০০৫ থেকে ২০০৭ সাল- এই তিন বছরে সজিব ওয়াজেদ জয়ের সংশ্লিষ্টতায় ৯০ লাখ (৯ মিলিয়ন) ডলার খরচ করে লবিস্ট নিয়োগ করেছিল বিএনপির বিরুদ্ধে। যার প্রমাণ মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারি ওয়েবপেজে আছে।

একজন প্রবাসী বাংলাদেশি কর্তৃক লবিস্ট নিয়োগের বিষয়টি বিএনপির ঘাড়ে চাপানোর অপচেষ্টা চালাচ্ছে অভিযোগ করে ফখরুল বলেন, এ বিষ‌য়ে আমরা বলতে চাই; দেশের গণতন্ত্র এবং মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে যদি কোনো প্রবাসী কোনো পদক্ষেপ কোথাও নেয়, দেশের প্রতি তার ভালোবাসার জন্য যদি কিছু করে; সে পদক্ষেপের দায়িত্ব তার, বিএনপির নয়। ঐ পদক্ষেপকে নৈতিক সমর্থনের দায়িত্ব বাদে অন্য কোনো দায়-দায়িত্ব বিএনপি বহন করে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে