টাচ নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বিজয়ের সূবর্ণজয়ন্তী উপলক্ষে দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগের একজন রাজনীতিবিদ, শিল্পপতি ও সংরক্ষিত নারী আসন-৪৯ এর সংসদ সদস্য সেলিনা ইসলাম।

বিজয়ের শুভেচ্ছা বার্তায় সেলিনা ইসলাম এমপি বলেন, ৫০ বছর আগে এক সাগর রক্তের বিনিময়ে এই ১৬ ডিসেম্বরে এসেছিল বাংলার স্বাধীনতা। এই দেশে উদিত হয়েছিল নতুন এক সূর্য। সে সূর্য কিরণে লেগে ছিল রক্ত দিয়ে অর্জিত বিজয়ের রঙ। সেই রক্তের রঙ সবুজ বাংলায় মিশে তৈরি করেছিল বাংলার লাল সবুজ পতাকা। যে সোহরাওয়ার্দী উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একাত্তরের ৭ ই মার্চ ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ বলে জাতিকে লড়াইয়ের ডাক দিয়েছিলেন সেই সোহরাওয়ার্দী উদ্যানেই পরাজয় মেনে নিয়ে মাথা নত করে ৯৩ হাজার পাকিস্তানি সৈন্য অস্ত্র সমর্পন করেছিল বাঙালি জাতির বীর মুক্তিযোদ্ধাদের কাছে।

সেলিনা ‍ইসলাম বলেন, গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করেন সেইসব বীর সেনানীদের যারা শোষণ-বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন।

তিনি বলেন, মহান বিজয় দিবসে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি বিনম্র শ্রদ্ধায়। যার জন্ম না হলে বাংলাদেশ নামের রাষ্ট্র কখনই হতো না। স্মরণ করছি মুক্তিযুদ্ধের সকল শহীদদের। শ্রদ্ধা জানাচ্ছি ত্যাগ স্বীকার করা লক্ষ লক্ষ বিরাঙ্গনা নারীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে