ইয়াছিন মির্জা, বাহরাইন প্রতিনিধি: ১লা আগস্ট বাহরাইনের রাজার কূটনৈতিক উপদেষ্টা শেখ খালিদ বিন আহমেদ বিন মোহাম্মদ আল খলিফার সাথে সৌজন্য সাক্ষাৎ করেনছেন বাহারাইনে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত ডঃ মোঃ নজরুল ইসলাম ।

সাক্ষাৎকালে তিনিও বাংলাদেশ ও বাহারাইন এর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন ক্ষেত্রে সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন। মান্যবর রাষ্ট্রদূত এ সময়ে করোনা মহামারী কালে বাহরাইনের মহামান্য রাজার এমনেস্টি ঘোষণা সহ বিভিন্ন মানবিক সিদ্ধান্তের ভূয়শী প্রশংসা করেন। মান্যবর কূটনৈতিক উপদেষ্টা কে আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনতে বাহরাইনের মহামান্য রাজার সদয় বিবেচনার জন্য বিশেষভাবে অনুরোধ করেন।

২০২১ সাল কে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছর এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কারণে বিশেষ একটি বছর হিসেবে উল্লেখ করে মান্যবর রাষ্ট্রদূত মান্যবর কূটনৈতিক উপদেষ্টা কে এ বছরটিকে স্মরণীয় করে রাখার জন্য কোমেমোরেটিভ স্টাম্প মুদ্রণের প্রস্তাব রাখেন। কূটনৈতিক উপদেষ্টা এ বিষয়ে তার আন্তরিক আগ্রহ প্রকাশ করেন। এ বছরের শেষে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ‘শান্তি সম্মেলনে’ বাহরাইনের অংশগ্রহণের বিষয়ে মান্যবর রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন।

সাক্ষাতকালে দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বিস্তারে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের ব্যাপারে গুরুত্ব আরোপ করা হয়।

উল্লেখ্য কূটনৈতিক উপদেষ্টা শেখ খালিদ বাহরাইনের প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে