টাচ নিুজ ডেস্ক: এয়ার বাবল চুক্তির আওতায় চালু হলো বাংলাদেশ-ভারত বিমান চলাচল। প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর  ইউএস-বাংলা এয়ারলাইন্সের চেন্নাই ফ্লাইট যাত্রার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হলো এ যোগাযোগ।

রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চেন্নাইয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-২০৫ ফ্লাইটটি। কথা রয়েছে আজ ঢাকা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট কলকাতা এবং ইন্ডিগো এয়ারের একটি ফ্লাইট কলকাতা থেকে ঢাকায় আসবে। তিনটি ফ্লাইট ফিরতি যাত্রী বহন করে আজই নিজ নিজ দেশে ফিরবে বলে জানা যায়।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) মো. কামরুল ইসলাম জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটটি মোট ১৩৫ জন যাত্রী নিয়ে চেন্নাই যাচ্ছে। এর মাধ্যমে দীর্ঘদিন পর ভারতে ফ্লাইট চলাচল শুরু হলো।

শনিবার (৪ সেপ্টেম্বর) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফ্লাইট চালুর বিষয়টি নিশ্চিত করেন বেসামরিক বিমান পরিবহনের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মাফিদুর রহমান। এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্রমণের ৭২ ঘণ্টা আগে সব ধরনের যাত্রীকে সরকারি কেন্দ্র থেকে করোনা পরীক্ষা সম্পন্ন করতে হবে। দুই দেশের নিয়ম অনুসারে যাত্রীরা কোয়ারেন্টাইনে থাকবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে