টাচ নিউজ ডেস্কঃ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজের ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশ নেওয়া ৬৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

রবিবার (৮ মে) বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটির সিদ্ধান্তক্রমে ও একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে বিভিন্ন কলেজ কেন্দ্রের অধ্যক্ষ/ভারপ্রাপ্ত কর্মকর্তা, কক্ষ পরিদর্শক ও পরিদর্শক/প্রধান পরীক্ষক/পরীক্ষক কর্তৃক বিভিন্ন অভিযোগে অভিযুক্ত এসব পরীক্ষার্থীদের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে শাস্তি আরোপ করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অপরাধ ধারা ‘ঘ’ অনুযায়ী মোট ২৪ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে ‘ঙ’ ধারায় মোট ২৬ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিলসহ পরবর্তী এক বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

এছাড়া ‘ছ’ ধারায় মোট ৩ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিলসহ পরবর্তী এক বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না তারা। ‘ঢ’ ধারায় মোট ৮ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিলসহ পরবর্তী ২ বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। ‘দ’ ধারায় মোট ৬ জনকে বহিষ্কার করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিলসহ পরবর্তী ৪ বছর পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে