টাচ নিউজ ডেস্ক: উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে প্রবল বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় একটি হাসপাতালে কমপক্ষে ১৭ রোগীর প্রাণহানি ঘটেছে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন করোনয় আক্রান্ত ছিলেন বলে জানা যায়।

বুধবার (৮ সেপ্টেম্বর) দেশটির মধ্যাঞ্চলীয় হিদালগো প্রদেশের একটি হাসপাতালে ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ।

আরো পড়ুন: মেক্সিকোতে মাদক পাচারকারীদের গোলাগুলি, নিহত ১৮

স্থানীয় মিডিয়াগুলো বলছে, সদ্য প্রাণ হারানো রোগীদের মধ্যে কয়েকজন কোভিড সংক্রমিত রোগীও রয়েছেন। যারা হাসপাতালের সরবরাহ করা অক্সিজেনের ওপর পুরোপুরি নির্ভরশীল ছিলেন। হাসপাতালে বন্যার পানি প্রবেশের পর বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেলে তাদের মৃত্যু হয়।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ জানিয়েছে, উদ্ধারকারীরা এখন পর্যন্ত প্রায় ৪০ জন রোগীকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। অপর দিকে স্থানীয় একজন প্রাদেশিক গভর্নরকে বহনকারী একটি নৌকা নদীতে তলিয়ে গেছে। ডুবে যাওয়া সেই গভর্নরের নাম ওমর ফায়াদ।

পরবর্তী সময়ে অবশ্য টুইটারে দেওয়া এক বার্তায় তিনি সম্পূর্ণ ‘নিরাপদে এবং ভালো’ আছেন বলে জানা গেছে। বন্যা ও দুর্যোগ-পীড়িত অঞ্চলগুলোতে জরুরি উদ্ধার তৎপরতা ও কার্যক্রম এগিয়ে নিতে প্রাদেশিক কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে বলেও জানিয়েছেন ওমর ফায়াদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে