নিজস্ব প্রতিবেদক: বন্ধু দিবসে বিশ্ববাসীর কল্যাণ কামনায় দোয়ার আয়োজন করেছে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি ( এনএফএস)। বৃহস্পতিবার ( ৩০ জুলাই) বিশ্ব বন্ধু দিবস উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এই বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ঈমাম মুফতি মিজানুর রহমান দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। দোয়ার পূর্বে সংগঠনের নেতারা বলেন, মানবতার কল্যাণে বন্ধুত্ব এই স্লোগানে নিয়ে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস) দীর্ঘদিন কাজ করে যাচ্ছে। এবার বিশ্ব বন্ধু দিবসের প্রতিপাদ্য বিষয়ও হচ্ছে “মানবিক চেতনাকে ভাগ করে নেই বন্ধুত্ব দিয়ে”। অপরের সঙ্গে সহাবস্থান করার মানসিকতা থাকলে, বৈরিতার নয় সকলের সঙ্গে সম্প্রীতি ও অন্যের ব্যথায় ব্যথিত হতে পারলেই বন্ধুত্ব সার্থকতা পাবে।

তারা আরও বলেন, বিশ্বে সকল দিবস একদিনে পালন হলেও বন্ধু দিবসের বেলায় ভিন্নতা দেখা দিয়েছে। বাংলাদেশ বন্ধু দিবস শোকের মাসে পালন করা হয়। যা মোটেও সমীচীন নয়। আমরা চাই শোকের মাস আগস্টে নয়, জাতী সংঘের সর্বশেষ ঘোষণা অনুযায়ী ৩০ জুলাই বাংলাদেশে বন্ধু দিবস পালন করা হোক।

ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির ( এনএফএস) সভাপতি রাহাত হুসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুফতি মাসুম বিল্লাহ নাফেয়ী, আবু হেনা মোস্তফা সাদেক, জাতীয় বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র মুয়াজ্জিন ক্বারী মাসুদুর রহমান সহ-সভাপতি শেখ মোহাম্মদ নাসির, সহ-সাংগঠনিক সম্পাদক সাদেক ভিস্তি, কোষাধ্যক্ষ বাপ্পা রাজ দাস, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইমদাদুল হাসান রাতুল, সদস্য মাসুম, জাহিদসহ অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে