টাচ নিউজ ডেস্ক: ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘদিন ধরে চলা বিআরটি প্রকল্পের কারণে যানজট যেন নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে। ফলে চরম ভােগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। এ অবস্থারযেতে পারে সেজন্য গাজীপুর সিটি মেয়র নিয়েছেন সড়ক  উওমণে মানুষ যেন বিকল্প সড়ক ব্যবহার করে দ্রুত গন্তব্যে নির্মাণের নানা উদ্যোগ। কাজকে ত্বরান্বিত কমতে শ্রমিক, ইঞ্জিনিয়ারদের সঙ্গে দিন-রাত মেয়র জাহাঙ্গীর আলম নিজে চালাচ্ছেন সমেল কম্পেক্টর  (রােলার)।

 জানা গেছে, ঢাকা-ময়মনসিংহ রেলসড়কের পাশ দিয়ে মহানগরীর সুকুন্দিবাগ ব্রিজ থেকে টঙ্গীর বনমালা রেলগেট পর্যন্ত রেলের জমির ওপর দিয়ে যে সড়কটি ছিল, সেটিও সেল বিভাগ তাদের ডাবল লাইন করে বন্ধ করে দেয়। এতে জয়দেবপুর থেকে টঙ্গী হয়ে ঢাকায় যাতায়াতকারী শত শত মানুষের চলাচলের বিকল্প পথটি বন্ধ হয়ে যায়। পরবর্তী সময়ে মানুষের দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে মেয়র জাহাঙ্গীর আলম রেললাইনের পূর্ব পাশ দিয়ে বিকল্প একটি সড়ক নির্মাণের উদ্যোগ নেন। এরপর কয়েক মাস পরিশ্রমে নতুনভাবে ২০ ফুট গভীর খাদ ভরাট করে বিকল্প এ সড়কটি নির্মাণ করেন।

সিটি করপােরেশেন সুত্র জানায়, ইতােমধ্যে ৩২৯। বর্গকিলােমিটার সিটি এলাকার ৮টি জোনে মােট সাড়ে ৭০০ – কিলােমিটারে নির্মাণ করা হচ্ছে ৪২টি বাইপাস সড়ক। সড়ক যােগাযােগ ব্যবস্থা উন্নয়নে ৩১ হাজার ঘরবাড়ি-দোকান, মার্কেটের স্থাপনা সরিয়ে স্থানীয়দের সঙ্গে আলােচনার | ভিত্তিতে নেওহমেছে ৮ হাজার বিঘা জমি। এগুলাের মধ্যে টলী-বনমালা সড়কসহ বেশ কয়েকটি সড়কের নির্মাণকাজ উন্নয়ন সম্পন্ন হয়েছে। এতে সড়ক পথের দুরত্ব যেমন কমেছে, তেমনি বেড়েছে আঞ্চলিক যােগাযােগ। নির্মিত নতুন নতুন প্রশস্ত রাস্তার সরিয়ে নির্মাণ হচ্ছে যার মাধ্যমে পাল্টে যাবে পুরাে গাজীপুরের চিত্র।

গাজীপুর সিটি কপােরেশনের  মেয়র অ্যাডভােকেট মােহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গ্রামকে শহরে পরিণত চেষ্টা চলছে। এরই ধারাবাহিকতায় নগর জুড়ে চলছে নানা উন্নয়ন কর্মযজ্ঞ। গাজীপুর থেকে ঢাকা- এ অঞ্চলের চারপাশে যে চারটি বিভাগ মমেছে সেসব বিভাগের মানুষসহ স্থানীয়রা যেন কম সময়ে দ্রুত গন্তব্যে যেতে পারে সেজন্য । নানা প্যাকেজ হাতে নেওয়া হয়েছে। এরই মধ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নেওয়া সড়কের কাজ ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে। চলতি বাজেটে সড়ক উন্নয়ন ও রাস্তাঘাট বাবদ ৯৩ শতাংশ বরাদ্দ রাখা হয়েছে।
৭০০

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে