টাচ নিউজ ডেস্ক: লােকগানের সুর-সুধা বিশ্ব দরবারে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ‘সান ফাউন্ডেশন’র উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লােকসংগীতের উৎসব।

এবারও শুরু হতে যাচ্ছে লোকসংগীতের মহা আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট ২০১৯’। উৎসবের পঞ্চম আসরের পর্দা উঠবে আগামী ১৪ নভেম্বর। চলবে ১৬ নভেম্বর পর্যন্ত। মঞ্চে আলোর ঝলকানির সাথে সাথে জমে উঠবে এবারের আসর। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলা এই উৎসবে দর্শকরা উপভােগ করবেন দেশ বিদেশের সেরা লােকসংগীতশিল্পীদের শেকড় সন্ধানী গান।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯’ উপলক্ষ্যে ২৩ অক্টোবর রাজধানীর এক হোটেলে একটি সংবাদ সম্মেলনের আয়ােজন করা হয়। সেখানে জানানো হয়, এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে ২০০ জনের বেশি লােকশিল্পী ও কলাকুশলীরা সংগীত পরিবেশনে অংশ নেবেন।

এবার বাংলাদেশ থেকে থাকবেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানা’র কামরুজ্জামান রাক ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্য দল। বিদেশিদের মধ্যে ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের জুনন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ অংশ নেবেন।

প্রতিবারের মতাে এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভােগ করতে পারবেন। রেজিস্ট্রেশন চলবে ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত। এজন্য dliakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচারের দায়িত্বে থাকবে মাছরাঙা টেলিভিশন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে