টাচ নিউজ ডেস্কঃ মাঘের শেষ সময়ে এসে বর্ষাকালের মতো বৃষ্টি হচ্ছে দেশজুড়ে। তবে এই বৃষ্টি কেটে যাবে খুব দ্রুত। এরপরই কমবে তাপমাত্রা। আগামী রবিবার (৬ ফেব্রুয়ারি) থেকে দেশের ওপর দিয়ে বয়ে যেতে আরেকটি শৈত্য প্রবাহ। এমনটাই আভাস দিচ্ছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়া কবির জানিয়েছেন, ইতোমধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে রোদের দেখা মিলছে। সূর্যের উজ্জ্বলতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কমবে তাপমাত্রা। রবিবার থেকে রাতের তাপমাত্রা হ্রাস পাবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল এবং তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকাঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া, শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সামান্য হ্রাস পেতে পারে সারাদেশে রাতের তাপমাত্রা।

আগামী দুই দিন ক্রমান্বয়ে কমবে রাতের তাপমাত্রা। ফলে বাড়বে শীতের অনুভূতি। এ সময়, দেশের ওপর দিয়ে বয়ে যেতে পারে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ।

আবহাওয়া অধিদফতর থেকে বলা হয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারি দিকে আবার বৃষ্টি হতে পারে। তবে তখন হালকা বৃষ্টি হতে পারে, এখনকার মতো ভারি বৃষ্টি হবার সম্ভাবনা নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে