টাচ নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের বাংলাদেশি-অধ্যুষিত নিউইয়র্কে দুটি বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। এ ছাড়াও আহত হয়েছেন আরও তিনজন। মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে লং আইল্যান্ড ও হারলেম এলাকায় আলাদা দুটি হামলা হয়। এতে শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগে, টাইম স্কয়ার থেকে একে ফোরটি সেভেন রাইফেল ও গুলিসহ এক কিশোরকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মঙ্গলবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে হঠাৎ গুলির শব্দে প্রকম্পিত হয়ে ওঠে লং আইল্যান্ডের ওয়েস্ট হ্যাম্পস্টিডের একটি সুপার মার্কেট। হামলাকারী কালো পোশাক পরে স্টপ অ্যান্ড শপ গ্রোসারিতে এসেই গুলি চালায়। এতে হতাহত হন বেশ কয়েকজন।

হামলার পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। বন্ধ করে দেওয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠান। নাসাও কাউন্টি পুলিশ জানিয়েছে, হামলাকারী ৩০ বছর বয়সী গ্যাব্রিয়েল ডুইট উইলসন। তাকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, সোমবার (১৯ এপ্রিল) গভীর রাতে নিউইয়র্কের ম্যানহাটানের হারলেম শহরের কোর্টইয়ার্ড অ্যাপার্টমেন্টে নির্বিচারে গুলি চালায় অজ্ঞাত বন্দুকধারী। পুলিশ জানায়, অন্তত পঞ্চাশ রাউন্ড গুলি চালানো হয়েছে। হামলাকারীর সংখ্যার ও পরিচয় অজানা। এ ঘটনায় ৩১ বছর বয়সী হোসে মুনিজ আহত হয়েছে।

এর আগে টাইম স্কয়ারে একে ফোরটি সেভেন রাইফেল ও ১৭ রাউন্ড গুলিসহ ১৮ বছরের এক তরুণকে গ্রেফতার করে নিউইয়র্ক পুলিশ। সাডিগ টিগ নামের এই টিনেজার ওহাইয়ো থেকে কেন অস্ত্রসহ টাইম স্কয়ারে এসেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

এ বছর সাড়ে তিন মাসের মধ্যে যুক্তরাষ্ট্রে ৩৩৪টি বন্দুক হামলায় ৩৭০ জন হতাহত হয়েছেন। গত বছর এই সময়ে ২০৩টি ঘটনায় ২৩১ জন হতাহত হয়েছি।

নিউইয়র্ক শহরের খুব কাছেই লং আইল্যান্ড একটি সুন্দর ও পরিচ্ছন্ন এলাকা হিসেবে পরিচিত। এখানে অনেক বাংলাদেশি বসবাস করেন। এবার আটলান্টিক মহাসাগর ঘেষা এই লম্বা দ্বীপ এলাকাটিও বন্দুক হামলায় কলুষিত হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে