টাচ নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের অতিসংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টের বিস্তার ঠেকাতে ইসলাম ধর্মের দুই পবিত্র শহর মক্কা ও মদিনায় আবারও সামাজিক দূরত্বের বিধান আরোপ করেছে সৌদি আরবের সরকার। একজন সরকারি কর্মকর্তার বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তাসংস্থা সৌদি প্রেস এজেন্সি একথা জানিয়েছে।

সৌদির ওই সরকারি কর্মকর্তা জানিয়েছেন, এই দু’টি জায়গায় নামাজ পড়তে যাওয়া মুসল্লি এবং ওমরাহ পালনকারী সবার জন্য এসব বিধিনিষেধ প্রযোজ্য হবে। এছাড়া সেখানে সবাইকে মাস্ক পরতে হবে বলেও জানিয়েছেন তিনি।

সৌদি সরকার ঘরের ভেতরে ও বাইরে সব জায়গায় মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক করেছে। এর সাথে মিলিয়ে মক্কা ও মদিনাতেও একই বিধান চালু করা হয়েছে।

সৌদি আরবে গত মাসে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা এক লাফে অনেক বেড়ে গেছে। গত বুধবার দেশটিতে ৭৪৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে বলে শনাক্ত করে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়। গত বছর আগস্টের পর এটিই ছিল একদিনে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ।

মহামারি শুরু হওয়ার পর থেকে সৌদি আরবে এখন পর্যন্ত পাঁচ লাখ ৫৪ হাজার রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮ হাজার ৮৭৪ জন।

গত রোববার সৌদির সরকার ঘোষণা করেছে, আগামী ১ ফেব্রুয়ারি থেকে দেশটির দোকানপাট, শপিং সেন্টার এবং রেস্তোরাঁয় যেতে চাইলে সব সৌদি নাগরিক কিংবা সে দেশে বসবাসকারী ও দর্শনার্থীকে কোভিড টিকার বুস্টার ডোজ নেওয়ার প্রমাণ দেখাতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে