টাচ নিউজ ডেস্কঃ প্রায় ছয় সপ্তাহ বন্ধের পর প্রাথমিক বিদ্যালয়ে সশরীরে পাঠদান শুরু হয়েছে। ক্লাসে ফিরে উচ্ছ্বসিত খুদে শিক্ষার্থীরা। বুধবার (২ মার্চ) সকাল থেকেই রাজধানীসহ দেশের সব প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে স্কুলে প্রবেশ করেছে তারা। সশরীরে ক্লাসে ফিরে খুশি শিক্ষার্থীরা।

শিশু শিক্ষার্থীরা জানায়, আর যেন স্কুল বন্ধ‌ না করা হয়। বাসায় থাকতে আর ভালো লাগে না।

রাজধানীর আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, উপস্থিতিও প্রায় শতভাগ হয়েছে।

আর প্রাথমিক শিক্ষা অধিদফতর জানিয়েছে, প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সপ্তাহে ছয়দিনই ক্লাস হবে। তবে ক্লাস নিতে হবে দুই শিফটে। করোনা সংক্রমণ বাড়ায় ২১ জানুয়ারি দ্বিতীয় দফায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

এদিকে সকালে ঢাকা কলেজে মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ‘রাজনীতির কবি’ প্রকাশনার মোড়ক উন্মোচন, ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থ বিতরণ ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টশন-২০২২ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, আগামী দুই শিক্ষাবর্ষে করোনার ক্ষতি পুষিয়ে ওঠা হবে। করোনা সংক্রমণ কমে যাওয়ায় শিক্ষার্থীদের এখন নিয়মিত ক্লাস হবে।

তিনি আরও বলেন, আজ একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজে উপস্থিত হলেও আমি কথা বলছি দেশের সব শিক্ষার্থীদের জন্য। করোনার এ দীর্ঘ সময়ে এক ধরনের ট্রমার মধ্য দিয়ে গেছে শিক্ষার্থীরা। আমরা আশা করি, ক্লাস শুরু হওয়ার মধ্য দিয়ে তারা নিজেদের দ্রুত গুছিয়ে নেবে। আগের সব ঘাটতি পূরণ করতে শিক্ষার্থীরা পড়াশোনায় আরও মনোযোগী হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে