টাচ নিউজ ডেস্কঃ প্রবাসে থেকেও এলাকার উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখা যায়, যদি থাকে ইচ্ছা, শক্তি ও জনগনের প্রতি শ্রদ্ধা । যদি মনে রাখা যায় এই জনগনই তাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করেছে শুধু তাদের (জনগণ) জন্য একটু ভালো ভাবে চলাচল, অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা, বিনোদন এবং নিরাপদ একটি সমাজে বসবাসের জন্য সাংসদ থেকে স্হানীয় সরকারের সাধারণ সদস্য (মেম্বার) পর্যন্ত। ঠিক এই বোধদয়ই যথেষ্ট একটি দেশকে উন্নতির উচ্চ শিকড়ে তুলে নিয়ে যাওয়ার জন্য।

উপমা বা উদাহরণ দিয়ে আর বেশী কিছু লিখতে ইচ্ছে হয় না আমার। কারণ সারাদিন গণমাধ্যম গুলোর এপাতা থেকে শেষ পাতা উল্টিয়ে-পাল্টিয়ে। এবং অনলাইন গুলো পড়লেই বুঝতে আর বাকী থাকেনা কোন কিছুই। কতদূর পৌঁছে গেছি আমি, আমরা বা আমাদের দেশ।

যাক এবার যে, বিষয়টি লিখতে গিয়ে এতো কথা লিখে ফেললাম সেটি হলো, আমার রাজনৈতিক অনুপ্রেরণা বা
যাকে নিয়ে আমি ভাবি কেমন হবে বা থাকবে আগামীর বাংলাদেশ।

” মা ” মহান জাতীয় সংসদের মাননীয় বিরোধী দলীয় নেতা, সাবেক ফাস্ট লেডি বেগম রওশন এরশাদ এমপি দীর্ঘ কয়েক মাস যাবৎ চিকিৎসাধীন রয়েছেন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুন গ্রাদ হসপিটালে। তাঁর চিকিৎসার সুব্যবস্থা থেকে শুরু করে সব কিছুই তদারকি করছেন স্ত্রী মাহিমা সাদ এরশাদ কে পাশে নিয়ে পল্লীবন্ধু এরশাদ পুত্র জনাব রাহগির আল মাহি সাদ এরশাদ।

এতোটা বিপদসংকুল পরিস্থিতির মধ্যেও এই মানুষটি (সাদ এরশাদ এমপি) ভুলে যাননি তাঁর নিজ সংসদীয় এলাকার জনগণের দেওয়া তাঁর উপর অর্পিত দায়িত্বের কথা। সেই দায়িত্ববোধ থেকেই সূদুর প্রবাসে থেকেও
কাজ করে যাচ্ছেন সাধারণ মানুষের জন্য। শীতার্ত মানুষের জন্য সাধ্য অনুযায়ী কম্বল বিতরণ চলমান রাখার পাশাপাশি রংপুর মেডিকেল কলেজের সভাপতি হিসেবে পরিচালনা পর্ষদকে দিয়ে যাচ্ছেন পরামর্শ তথ্য ও প্রযুক্তির মাধ্যমে। সেখানে থেকেই গ্রামীন রাস্তা-ঘাটের উন্নয়নে দেওয়া বরাদ্দ গুলোর মধ্য থেকে অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া কাজ গুলোর করছেন নিবিড় ভাবে পর্যবেক্ষণ। খোঁজ রাখছেন সর্বক্ষণ। তার মধ্য থেকেই আজ ২ রা ফেব্রুয়ারি সাদ এরশাদ এমপি’র বরাদ্দকৃত এলজিইডি এর ( পাগলাপীর হাট থেকে শ্যামপুর জি.সি ) রাস্তার সংস্কার কাজ শুরু করেছে স্হানীয় সরকার বিভাগ।

হসপিটালে চিকিৎসাধীন মা এর কেবিনের এক পাশে বসেই তিনি কাজ করে যাচ্ছেন নিজ সংসদীয় আসনের উন্নয়নে । আর এই বিষয়টিই ছিল আমার কাছে লক্ষনীয়। প্রবাসে থাকলেও শুধু মাত্র ইচ্ছে শক্তিই যথেষ্ট দেশ ও সমাজের উন্নয়ন সাধনে। আর তাইতো সাদ এরশাদ এমপি আমার রাজনৈতিক অনুপ্রেরণার উৎস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে