কামাল হোসেন রাকিব (সাংগঠনিক সম্পাদক, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ) 

টাচ নিউজ ডেস্ক: ঈদ যেন সবার হৃদয়ে এঁকে দেয় ভালোবাসার বন্ধন। ধনী-গরিব সব ভেদাভেদ ভুলে সবাই শামিল হন এক কাতারে। সকল প্রবাসীসহ দেশবাসীকে পবিতার ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন রাকিব।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর সমগ্র মুসলিম জাহানের আকাশে ঈদের চাঁদ বয়ে আনে হাসি-খুশি আর আনন্দের বার্তা। দূর প্রবাসের আকাশেও প্রতি বছর ঈদের চাঁদ ওঠে। ঈদের আনন্দে মেতে ওঠেন প্রবাসী বাঙালিরাও। তবে এ আনন্দের পেছনে স্বজনদের ছেড়ে আসার যে তীব্র যন্ত্রণা বিরাজ করে তা কেবল প্রবাসীরাই বলতে পারবেন। তবুও থেমে থাকে না ঈদ উৎসব। ভিনদেশের মাটিতেই সকল প্রবাসী এক হয়ে পালন করেন ঈদ। ঈদের আনন্দের মাঝে প্রতিটি প্রবাসীর স্মৃতির অ্যালবামে কেবলই ভেসে ওঠে বাংলাদেশের মানচিত্রের ছবি। একেকটি স্মৃতি যেন একেকটি গল্প।

একইভাবে এবারের ঈদে করোনার প্রভাবে থমকে গেছে দেশের নিম্ন শ্রেণীর মানুষের ্ঈদ আনন্দও। সকল ভেদাভেদ ভুলে নিজ নিজ অবস্থান থেকে এসব অসহায় মানুষের মুখে হাসি ফোঁটাতে বিত্তবানদের প্রতি অহব্বান জানিয়েছেন কামাল হোসেন রাকিব।

স্বাস্থ্যবিধি মেনে সচেতনতার সাথে ঈদ উজ্জাপন করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমাদের সচেতনতা আর স্রষ্টার দয়ায় অচিরেই কেটে যাবে বৈশ্বিক মহামারীর ঘনকালো অধ্যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে