টাচ নিউজ ডেস্ক: পেঁয়াজের দাম কমতে অন্তত এক মাস অপেক্ষা করতে হতে পারে বলে জানিয়েছেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। সোমবার (১১ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বাণিজ্য সচিব বলেন, আগামী নভেম্বরের শেষের দিকে নতুন পেঁয়াজ বাজারে আসলে তখন দাম কমবে।

তপন কান্তি ঘোষের সভাপতিত্বে এ সভায় বাণিজ্যমন্ত্রী টিমু মুনশি ভার্চুয়ালি যুক্ত থাকেন। বৈঠকে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ব্যবসায়ী সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন।

সচিব বলেন, ভারতীয় বাজারে সম্প্রতি পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে। এর প্রভাব দেশের বাজারেও পড়েছে। তবে পেঁয়াজের অবৈধ মজুত যেন কেউ করতে না পারে, সে বিষয়টি তদারকি করতে জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্প্রতি পেঁয়াজ, চিনি ও ভোজ্য তেলের মূল্যের ঊর্ধ্বগতির কারণে বাজারে কিছুটা অস্থিরতা দেখা যাচ্ছে। এসব পণ্যে অনেক শুল্ক দিতে হয়, সরকার বাজার নিয়ন্ত্রণে শুল্ক হার প্রত্যাহারের কোনও ব্যবস্থা নেবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সকল পণ্যে শুল্ক আরোপ করে এনবিআর। এ বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয় দেখে না। তবে পেঁয়াজ, সয়াবিন, পামওয়েল ও চিনিতে স্বল্প সময়ের জন্য শুল্ক হার প্রত্যাহার করতে এনবিআরকে বাণিজ্য মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে