টাচ নিউজ ডেস্কঃ আর মাত্র সপ্তাহ দুয়েক পর ঈদ। আপনজনদের সাথে ঈদ করতে আগামী সপ্তাহের পর থেকে রাজধানী ছাড়বে মানুষ। তবে এই রুটের তিনটি ফেরি মেরামতে থাকায় ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা দেখছেন যাত্রী-সংশ্লিষ্টরা।

ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের যাতায়াতের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুট। স্বাভাবিক সময়ে দুই থেকে আড়াই হাজার যানবাহন এই ঘাট দিয়ে পারাপার হয়ে থাকে। তবে ঈদ বা কোনো উৎসবে চাপ আরো বেড়ে যায়।

উৎসবগুলোতে যানবাহনের চাপ বাড়ায় এমনিতেই যাত্রী-চালকদের ভোগান্তি বাড়ে। সেই সাথে ফেরি সংকট বা অন্য কোনো সমস্যা থাকলে নৌ রুট পার হতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকদের ।

গত বছরের ২৭ অক্টোবর পাটুরিয়া দৌলতদিয়া নৌ রুটে চলাচলরত রো রো ফেরি শাহ আলী নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে মেরামতে পাঠানো হয়। সাড়ে পাঁচ মাস পার হলেও এ ফেরির মেরামত কাজ শেষ হয়নি। ঈদের সময় যাত্রী ও যানবাহন পারাপারে ফেরিটি নৌ রুটে যোগ দেওয়া নিয়েও রয়েছে শঙ্কা।

এদিকে, গত তিন সপ্তাহ আগে রো রো ফেরি গোলাম মওলা ও ছোট ফেরি শাপলাকেও মেরামতের জন্য নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। ঈদের সময়ে পাটুরিয়া দৌলতদিয়া নৌ রুটে ফেরির সংখ্যা কম হলে ভোগান্তির মাত্রা আরো বাড়বে বলে জানিয়েছেন সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

অন‌্যদিকে, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বাড়তি ফেরি সংযোজনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন পাটুরিয়া ঘাট কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে