টাচ নিউজ ডেস্ক: দেশের অন্যতম ব্যস্ত নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়া। যেকোনো উৎসব এলেই দক্ষিণাঞ্চলের যাত্রী ও যানবাহনের চাপ বাড়ে এ রুটে। আসন্ন দুর্গাপূজা ও ছুটির দিন হওয়ায় সকাল থেকেই বাড়তি যানবাহনের চাপ রয়েছে ফেরিঘাটে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট-বড় মিলে ২০টি ফেরি থাকলেও ১৮টি ফেরি দিয়ে নৌপথ পারাপার করছে ঘাট কর্তৃপক্ষ। দুটি ফেরি বিকল থাকায় বাড়তি যানবাহনের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। ফলে ব্যহত হচ্ছে যানবাহন পারাপার।

শুক্রবার (৮ অক্টোবর) বেলা ১১টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকা ঘুরে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি এবং পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি দেখা গেছে। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকাগামী সড়কের আরসিএল মোড় ছাড়িয়ে গেছে বাসের সারি। ঘাট থেকে ঢাকামুখী সড়কে ফায়ার স্টেশন পর্যন্ত রয়েছে পণ্যবাহী ট্রাকে দীর্ঘ সারি। অন্যদিকে উথুলী সংযোগ মোড় থেকে আরিচামুখী সড়কে কয়েক শতাধিক ট্রাক ঘাটে আসার অপেক্ষায় রয়েছে। মোট মিলে ৮ শতাধিক যানবাহন নৌপথ পারাপারের অপেক্ষায় রয়েছে।

যশোরগামী ট্রাকচালক দুলাল মিয়া বলেন, ঘাটে যানবাহনের ভিড়ে থাকতে থাকতে জীবন শেষ। বাস আর ছোট গাড়ির চাপে আমরা ফেরিতে ওঠার সুযোগ পাই না। সারা বছরই আমাদের ঘাটে ভোগান্তি পোহাতে হয়। বাস, ছোট গাড়ির জন্য ট্রাক কম পার করছে কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে