টাচ নিউজ ডেস্কঃ দিনাজপুরের হিলি পাইকারি সবজি বাজারে বেগুনের কেজি ৫ টাকা ও খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৮ থেকে ১০ টাকা কেজি দরে। ফলন ভাল উৎপাদন বেশি যার কারণে বেগুনের দাম কমে গেছে বলছেন ব্যবসায়ীরা। এদিকে দাম কম পাওয়াতে খুশি ক্রেতারা।

সোমবার (২৮ মার্চ) সকালে হিলি সবজি বাজার ঘুরে জানা যায়, এক সপ্তাহের ব্যবধানে বেগুনের দাম কমেছে কেজিতে ২০ থেকে ২৫ টাকা। গেলো সপ্তাহে বেগুনের কেজি ছিলো ৩০ টাকা, আজ সেই বেগুন পাইকারি ৫ টাকা এবং খুচরা ৮ থেকে ১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে এখানের বাজারে সব ধরনের সবজির দামই কিছুটা কম, আবার কোনটার স্বাভাবিক দাম রয়েছে।

সাধারণ ক্রেতাদের দাবি, সামনে আসছে পবিত্র মাহে রমজান। আর রমজানকে কেন্দ্র করে যেন নিত্যপণ্যের দাম যেন বৃদ্ধি না হয়। সরকারি মনিটরিং বাজারে থাকলে কোন অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বাড়াতে পারবে না।

বাজারে সবজি কিনতে আসা আইজার রহমান বলেন, বাজারে বর্তমান সব সবজির দাম নাগালের মধ্যে আছে। তবে আগের চেয়ে বেগুনের দামটা অনেক কম, ১০ টাকা কেজি দরে বেগুন কিনলাম। কিন্তু সামনে রমজান, জিনিসপাতির দাম ঠিক থাকলেই আমাদের জন সুবিধা হয়।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী সোহেল বলেন, বেগুনের দাম অনেক কমে গেছে আমরা ৪ থেকে ৫ টাকা কেজি দরে পাইকারি কিনছি।

বিরামপুর থেকে আসা বেগুন চাষি আশরাফুল ইসলাম বলেন, সারা বছর আমি ১২ কাঠা জমিতে বেগুনের চাষ করি। এবছরও আমার বেগুনের ফলন ভাল হয়েছে। প্রথমের দিকে অনেক ভাল দাম পাইছি, ৪০ থেকে ৫০ টাকা কেজি দরেও বিক্রি করেছিলাম। বর্তমান সব জায়গায় বেগুনের ফলন ভাল হওয়াতে দাম একেবারে কমে গেছে। আজ আমি ৫ টাকা দরে বেগুন পাইকারি বিক্রি করলাম।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে