টাচ নিউজ ডেস্কঃ নতুন বছর মানেই নতুন স্বপ্ন, আশা, অর্জনের দুয়ার খোলার পালা। তাই নানা উৎসবে-আয়োজনে সারা বিশ্বের মানুষ নতুন বছরকে বরণের প্রস্তুতি নেয়। বিশ্বের বিভিন্ন জনপদের মতো মহা ধুমধামে প্রস্তুতি নিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবও। জমকালো আয়োজন আর আতশবাজির রঙিন আলোর ঝলকানিতে ২০২২ সালকে স্বাগত জানাবে সৌদিবাসী।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ৩১ ডিসেম্বর মধ্যরাতে নাচ-গান-ডিজে, আতশবাজি, খাবার ও পানীয়তে ডুববেন সৌদির অনেক নাগরিক। আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছেন তারা।

ADVERTISEMENT

আরব নিউজ বলছে, নিউ ইয়ারে রিয়াদে হবে তিন দিনব্যাপী সংগীত উৎসব। ৩১ ডিসেম্বর মোহাম্মদ আবদুতে আরবের প্রসিদ্ধ ১৩ জন শিল্পী সুর-সংগীতে ঝড় তুলবেন। রিয়াদের বুলেভার্ড ও এর আশপাশ আলোকিত হবে আতশবাজির আলোয় ছটায়। বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে পরিবার-পরিজন ও বন্ধুদের নিয়ে পার্টি করবে মানুষ।

অবশ্য এসবই করতে হবে সীমা লঙ্ঘন না করে। মানতে হবে করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও বিধিনিষেধ। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের ঝুঁকি বিবেচনায় সামাজিক দূরত্ব বজায় রাখতে রেস্টুরেন্টের এক টেবিলে পাঁচজনের বেশি খেতে পারবেন না।

সৌদি আরবে ইংরেজি নতুন বছর উদযাপন একটি রীতিতে পরিণত হয়েছে বলে উল্লেখ করেন আকিল নামের এক তরুণী। রিয়াদের ৩০ বছর বয়সী এই বাসিন্দা আরব নিউজকে বলেন, প্রতি বছর এই দিনে আমরা গাড়ি নিয়ে ঘুরতে বের হই। কিছু খাবার ও পানীয় নিয়ে রিয়াদের কোনো স্পটে গিয়ে বসি। তারপর নানা আয়োজনে রাতটাকে উপভোগ করি।

এ বছরও তারা এমনটা করবেন জানিয়ে আকিল বলেন, কোথাও বসে সংগীত ও আতশবাজি উপভোগ করব। তবে অবশ্যই কোলাহল থেকে খানিকটা দূরে থেকে, সেটাই আমার পছন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে