টাচ নিউজ ডেস্কঃ রমজানের ২৭তম রাতে ইবাদতের জন্য মুসলিমদের তৃতীয় পবিত্র স্থান আল আকসায় মানুষের ঢল নেমেছিল। আল কুদস নেটওয়ার্ক জানিয়েছে, বুধবার দিবাগত রাতে আল আকসায় ইবাদত করেছেন আড়াই লাখের বেশি মানুষ।

পশ্চিম তীর এবং দখলকৃত বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার ফিলিস্তিনি পবিত্র রাত উদযাপন করতে আল-আকসায় পৌঁছায়। আল-নাসিরাহ, তামরা, উম্ম আল-ফাহম, আল-নাকাব এবং অন্যান্য দখলকৃত শহরগুলো থেকে শত শত ফিলিস্তিনি বোঝাই ১৫০ টিরও বেশি বাস ছাড়া হয়। হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক আল-আকসায় পৌঁছানোর চেষ্টায় আল-কুদসের উত্তরে কালান্দিয়া চেকপয়েন্টে ভিড় করে।

ইহুদীবাদী ইসরাইলের দখলদারিত্বের ব্যবস্থা এবং নাগরিকদের উপর ইচ্ছাকৃত বিধিনিষেধ আরোপ করায় কালান্দিয়া এবং বায়ত লাহম চেকপয়েন্টে বড় সংকট সৃষ্টি করে এবং বিপুল সংখ্যক নাগরিককে সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

ইসরায়েল আল আকসায় ৬০ বছরের বেশি বয়সী মুসলিমদের এবং সব নারীদের প্রবেশের অনুমতি দেয়। এছাড়া ৪০ বছর বয়সীর নীচে ফিলিস্তিনিদের প্রবেশে বাধা দেয়া হয় ও ৪০-৫০ বছর বয়সীদের বিশেষ অনুমতি নিতে হয়।

গত সপ্তাহজুড়ে ইসরাইলী দখলদার বাহিনী আল-আকসা মসজিদের আঙিনায় অবস্থানরত ফিলিস্তিনিদের ওপর হামলা চালায় এবং তাদের ওপর রাবার বুলেট ছোড়ে, যার ফলে কয়েকশ মানুষ আহত হন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে