টাচ নিউজ ডেস্কঃ আগামী বছরের জুনের মধ্যে পদ্মা সেতু দিয়ে ঢাকার সঙ্গে ফরিদপুরের ভাঙ্গা যুক্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রোববার (১৫ মে) পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করে মাওয়া রেলস্টেশনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এ সময় রেলমন্ত্রী বলেন, ‘২০২৩ সালের মার্চের মধ্যে পদ্মা সেতু হয়ে ট্রেন ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত চলাচল করবে। মার্চের মধ্যে সম্ভব না হলে জুনের মধ্যে অবশ্যই তা সম্ভব হবে।

তিনি বলেন, পদ্মা সেতু সরকারের সবচেয়ে অগ্রাধিকার একটি প্রকল্প। আগামী জুনে সড়ক উদ্বোধনের সম্ভাবনা আছে। এরপর সেতু কর্তৃপক্ষ রেলের অংশ বুঝিয়ে দিলে আগামী জুলাই থেকে সেতুতে রেললাইন বসানোর কাজ শুরু হবে। পরবর্তী ছয় মাসের মধ্যে এ কাজ শেষ হবে।

তিনি বলেন, রেল প্রকল্পের মূল কাজ শুরু হয় ২০১৯ সালের প্রথম দিকে। এর মধ্যে করোনা পরিস্থিতির কারণে কাজে কিছুটা ধীরগতি আসে। যেভাবে কাজ করার কথা ছিল, সে হারে হয়নি। তবে এক দিনের জন্যও কাজ বন্ধ ছিল না।

তিনি আরো বলেন, বহুল আকাঙ্ক্ষিত পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৬৯ কিলোমিটার ব্রডগেজ রেললাইন নির্মাণের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক উন্নয়ন ঘটবে। এপ্রিল পর্যন্ত পুরো প্রকল্পের সার্বিক অগ্রগতি ৫৭ দশমিক ৫০ শতাংশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে