টাচ নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পদ্মা নদীতে ৫০-৬০ জন যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় তিন জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এছাড়া ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পদ্মার চরপাকা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চরপাকা ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক অবস্থায় আশপাশের নৌকার মাঝিরা উদ্ধার কাজ শুরু করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন। উদ্ধারকাজ চলমান রয়েছে।

স্থানীয়রা জানান; সকাল থেকে দুপুর পর্যন্ত কোনো নৌকা ছেড়ে যায়নি। ফলে অনেক যাত্রী বগলাউড়ী ঘাটে পদ্মার ওপার যাওয়ার অপেক্ষায় ছিল। দুপুরের পর একটি নৌকা ছাড়ে। তাতে প্রায় ৫০-৬০ জন যাত্রী ওঠেন।

স্থানীয়দের বরাত দিয়ে চেয়্যারমান জালাল উদ্দিন বলেন, ‘শিবগঞ্জ উপজেলার দুর্লভপুরের বগলাউড়ী এলাকার নদীর ঘাট থেকে পদ্মার ওপারে যাওয়ার সময় দশরশিয়া এলাকায় গিয়ে নৌকাটি ডুবে যায়। অতিরিক্ত যাত্রী ও মালামাল বোঝাইয়ের জন্য এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। ধারণা করা হচ্ছে নৌকায় থাকা সব যাত্রী চরপাকা এলাকার বাসিন্দা।’

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন জানান, নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো অনেকে নিখোঁজ রয়েছেন।

নিহতদের মধ‌্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নের বিশরশিয়া গ্রামের খায়রুল ইসলামের স্ত্রী. নিলুফা (৫০) ও তার নাতি সিয়াম (৫)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে