টাচ নিউজ ডেস্কঃ উত্তরের জেলা পঞ্চগড়ে প্রতিদিনই কমছে তাপমাত্রা। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রবিবার (১২ ডিসেম্বর) সকাল নয়টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৯ ডিগ্রি রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

সরেজমিনে দেখা গেছে, ভোরে ঘন কুয়াশায় ঢাকা ছিল চারদিক। কুয়াশার কারণে যানবাহনের হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে। আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে নিম্নআয়ের মানুষদের। শীতের তীব্র বাড়িয়ে দিয়েছে ঠাণ্ডা বাতাস।

আবহাওয়া অফিস বলছে প্রতি মৌসুমে অন্যান্য জেলার তুলনায় এই জেলায় শীতের তীব্রতা বেশি। বর্তমানে যে শীত অনুভূত হচ্ছে তাপমাত্রা আরও কমে গিয়ে দিন দিন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৩ ডিগ্রি তবে দিনের বেলায় সর্বোচ্চ ২৭ থেকে ২৯ ডিগ্রিতে ওঠানামা করছে।

তেতুঁলিয়া প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষনাগড় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ দৈনিক অধিকারকে বলেন,আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তবে তাপমাত্রা আরও কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। মাঘ মাসের শুরুতে মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহের সম্ভাবনাও রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে