টাচ নিউজ ডেস্ক: নেদারল্যান্ডসের রোটেরডাম শহরে লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে গুলি চালিয়েছে ডাচ পুলিশ। এতে অন্তত দুজন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া বিক্ষোভ দমাতে জলকামান ব্যবহার করা হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ায় নেদারল্যান্ডসে তিন সপ্তাহের লকডাউন ও কিছু বিধিনিষেধ আরোপ করেছে ডাচ সরকার। একই সঙ্গে জরুরি প্রয়োজনে ভ্যাকসিন পাস নিয়ে চলাফেরা বাধ্যতামূলক ও নববর্ষের অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সরকারের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে রাস্তায় নেমেছেন মানুষ।

শুক্রবার (১৯ নভেম্বর) এ মিছিল সহিংস রূপ বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালায় পুলিশ। বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালায়।

রোটেরডাম পুলিশের মুখপাত্র বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বিক্ষোভকারীরা সহিংস হয়ে উঠেছিল। সাধারণ মানুষের প্রাণহানির শঙ্কা সৃষ্টি হয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি চালিয়েছে। এতে দুজন আহত হয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইউরোপের দেশগুলোতে ফের করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। জার্মানি, অস্ট্রিয়াসহ বিভিন্ন দেশে সংক্রমণ বাড়ছেই। এর মধ্যে অস্ট্রিয়ায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

জার্মান চ্যান্সেলর সংক্রমণ পরিস্থিতিকে নাটকীয় বলে মন্তব্য করেছেন। হঠাৎ সংক্রমণ আবার বাড়ায় এটিকে অনেকে করোনার ‘চতুর্থ ঢেউ’ও বলছেন। সংক্রমণ রুখতে এবার আগেভাগেই নানান পদক্ষেপ নিচ্ছে ইউরোপের দেশগুলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে