টাচ নিউজ ডেস্ক: করোনার সংক্রমণের মধ্যেও স্থগিত থাকা ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা এবং সংসদীয় আসনের উপ-নির্বাচন ভোটগ্রহণের নতুন তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী ৩৭১ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, ১১ পৌরসভা নির্বাচন ও চারটি জাতীয় সংসদের শূন্য আসনের নির্বাচন লকডাউনের আওতামুক্ত রাখতে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে চিঠি দিয়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নতুন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন ৩৭১টি ইউপি, ১১ পৌর, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া ১৪ জুলাই ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
এর আগে, গত ২ জুন ভোটের তফসিল ঘোষণার পর ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ভোটের কার্যক্রম লকডাউনের আওতামুক্ত রাখতে মন্ত্রিপরিষদ সচিবকে চিঠি দিয়েছিলেন।

এরই ধারাবাহিকতায় ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান এর গত ৬ জুন সই করা চিঠি সংশ্লিষ্ট ডিসিদের কাছে পাঠানো হয়েছে। এই অবস্থায় নির্বাচনে যাতে কোনো সমস্যা না হয়, সেজন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে।

গত ৭ মার্চ ৩৭১টি ইউনিয়ন পরিষদ (ইউপি), ১১টি পৌরসভা, লক্ষ্মীপুর-২ আসনে ১১ এপ্রিল ভোটের তারিখ রেখে তফসিল দিয়েছিল ইসি। করোনার কারণে সে নির্বাচন ভোটগ্রহণের ১০ দিন আগে পিছিয়ে দেন সিইসি। এরপর ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনও শূন্য হয়। এখন সবগুলো নির্বাচন পেছানোর আর কোনো সুযোগ না থাকার যুক্তি তুলে ধরে গত ২ জুন ভোটের তারিখ দেয় ইসি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে