টাচ নিউজ ডেস্কঃ গত সপ্তাহে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন করোনাভাইরাসের টিকাবিরোধী বিক্ষোভকারীদের কবলে পড়েছিলেন বলে জানা গেছে। তবে ওই ঘটনার ফুটেজ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দেখা যায়, ‘শেম অন ইউ’ বলে স্লোগান দিয়ে বিক্ষোভকারীরা নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর গাড়ি ধাওয়া করে। এসময় কেউ কেউ ‘উই ডু নট কনসেন্ট’ বলে টিকা নিতে নিজেদের অস্বীকৃতির জানান দেয়।

এ ঘটনার ভিডিও ধারণ করা এক ব্যক্তিকে বলতে শোনা যায়, জেসিন্ডা আছে। এটা মজার ঘটনা। আমরা তাড়া করছি। পরে গাড়িটি জেসিন্ডা আরডার্নের গাড়িকে ধাওয়া করে। এক পর্যায়ে ভেতরের কেউ প্রধানমন্ত্রীকে ‘নাৎসি’ বলে ডাকে এবং বিভিন্ন অশ্লীল গালমন্দ করে। তারা জেসিন্ডা আরডার্নের গাড়িটিও আটকানোর চেষ্টা করে। কিন্তু শেষ পর্যন্ত গাড়িটি বিক্ষোভকারীদের এড়িয়ে যায়।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার বিকালে এক প্রতিক্রিয়ায় জেসিন্ডা বলেন, ‘এটা আরেক দিনের ঘটনা। তবে কখনও আমি আমার নিরাপত্তা বা আমার সঙ্গে থাকা কারও নিরাপত্তা নিয়ে চিন্তিত ছিলাম না। কারণ প্রতিদিনই নতুন ও ভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হই। আমরা এ মুহূর্তে এমন একটি পরিবেশে আছি, যেখানে এমন তীব্রতা রয়েছে; যা নিউজিল্যান্ডের জন্য অস্বাভাবিক। আমি এটিও বিশ্বাস করি যে সময়ের সঙ্গে সঙ্গে এটি কেটে যাবে।
এর আগে, গত রবিবার প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন তার বিয়ে পিছিয়ে দেওয়ার ঘোষণা দেন। তিনি জানান, অতিমারীর ভয়াবহ প্রভাব পড়েছে হাজার হাজার নিউজিল্যান্ডবাসীর উপর। প্রিয়জনেরা অসুস্থ হলেও তার পাশে থাকতে না পারাটা অত্যন্ত কষ্টের। তার কাছে এটা বেশি বেদনাদায়ক। তার বিয়ের অনুষ্ঠান পূর্ব সূচি মেনে অনুষ্ঠিত হবে না। করোনা ও ওমিক্রনের বাড়বাড়ন্তের জেরেই বিয়ে পিছিয়ে দেওয়ার মত কঠিনতপম সিদ্ধান্তে উপনীত হলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে