পারভেজ উজ্জ্বল, রংপুর ব্যুরো : নারীর প্রতি সকল ধরণের সহিংসতা নির্মূলকরণে প্রতিবাদপক্ষ ১৬দিনব্যাপী কার্য দিবস এর অংশ হিসেবে বাল্যবিয়ে প্রতিরোধকল্পে নীলফামারী ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে উপকরণ অবহিতকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার (২৯ নভেম্বর) নীলফামারী সদর উপজেলার নির্বাহী অফিসারের সন্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, যেহেতু বর্তমানে সারাদেশব্যাপী বাল্য বিবাহ একটি উদ্বেগজনক বিষয়, তাই বাল্য বিয়ে প্রতিরোধে সকল স্তরের স্টেকহোল্ডারদের সহযোগিতা অত্যন্ত জরুরী। আর এক্ষেত্রে গণ সচেতনতার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার বলেন, বিভিন্ন মহলকে সংবেদনশীল করতে এসবিসিসি উপকরণসমূহ অত্যন্ত কার্যকরী ও যুগোপযোগী।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, নুরুন্নাহার শাহজাদী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব এনামূল হক সরকার ও এসআই পরিতোষ চন্দ্র বর্মন, নীলফামারী থানা।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সংস্থার পক্ষে এ্যাডভোকেসী কো-অর্ডিনেটর তানজিমূল ইসলাম, সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল ও উপ পরিচালক জেনি মিলড্রেড ডি ক্রুজ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শিক্ষক, শিশু ও যুব প্রতিনিধি, ধর্মীয় নেতা, গ্রাম উন্নয়ন কমিটি, সাংবাদিকসহ সরকারী/বেসরকারী প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে