টাচ নিউজ ডেস্ক: হঠাৎ করে ফেসবুকে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। মাঝে মাঝে ব্যবহারকারীরা আইডি লগিন করতে পারছেন না। আবার ব্যবহারকারীদের আইডি থেকে নাম হারিয়ে যাচ্ছে।

সোমবার (০৮ মার্চ) মধ্যরাত থেকে এ সমস্যা শুরু হয়। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এ সমস্যা থাকতে পারে বলে জানা গেছে। মেইনটেন্যান্সের কারণে বিশ্বজুড়ে এ সমস্যা হচ্ছে।

মঙ্গলবার দুপুরে দেখা যায়, একাধিক ব্যক্তির আইডি থেকে নাম মুছে গেছে। তবে এ সমস্যা ব্যবহারকারী নিজের মতো করে সমাধান করে নিতে পারেন।

সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করা প্লাটফর্ম ‘সাইবার ৭১’ জানিয়েছে, বহু ব্যবহারকারী তাদের আইডিতে নাম মুছে যেতে দেখছে। তবে সেটিংসে গিয়ে নাম ঠিক করে নিতে পারেন। এজন্য ব্যবহারকারীকে আইডিতে প্রবেশ করে সেটিংসে যেতে হবে। সেটিংয়ের জেনারেল অপশনে গিয়ে নেম-এ ক্লিক করে চেঞ্জ নেমে গিয়ে সিলেক্ট প্রিভিয়াস নেমে নিজের নামটি সিলেক্ট করে সেভ করলে নাম সেভ হবে। (Settings> General > Name> Change Name> Seltect Previeous Name> Save.

এদিকে সোমবার রাত থেকে অনেক আইডিতে লগইন করতে গেলে একটি মেসেজ দেখাচ্ছে ফেসবুক। সেখানে লেখা হয়েছে, ‘ফেসবুক খুব শিগগিরই চালু হবে। প্রয়োজনীয় মেইনটেন্যান্সের জন্য এই মুহূর্তে ফেসবুক ডাউন আছে। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই আপনি ফেসবুক ব্যবহার করতে পারবেন।’

বাংলাদেশে সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করা বড় প্ল্যাটফর্ম ‘সাইবার ৭১’-এর সঙ্গে যোগাযোগ করে জানা যায়, মেইনটেন্যান্সের জন্য বিশ্বের বিভিন্ন দেশে ফেসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে। বহু ব্যবহারকারী লগইন করতে গেলে ফেসবুক বন্ধ পাচ্ছে। যদিও ফেসবুক এ জন্য কোনো পূর্বঘোষণা দেয়নি। তবে দ্রুতই ঠিক হয়ে যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে