কামরুল ইসলাম, নলছিটি প্রতিনিধিঃ  ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়ন কে শতভাগ বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে।
বুধবার (১৯জানুয়ারি )দুপুরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম আবদুল হক এ ঘোষণা দেন।
পরে তিনি ইউনিয়ন পরিষদ কার্যালয় কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান,বাজার ও মাধ্যমিক বিদ্যালয়ে বাল্যবিয়েমুক্ত ইউনিয়ন লেখা সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এ কাজে সহযোগিতা করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পরিচালিত মাল্টি পার্টি এডভোকেসি। এ উপলক্ষে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় অনুষ্ঠানে অংশ নেন জনপ্রতিনিধি শিক্ষক, অভিভাবক, সমাজকর্মী , শিক্ষার্থী,রেজিস্ট্রি কাজী,ইমাম,সাংবাদিক ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন শ্রেণীর মানুষ ।
ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী ,নবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুল হক আকন্দ,ঝালকাঠি পৌরসভার কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল,সমাজকর্মী এস আর মানিক, অ্যাডভোকেট সাকিনা আলম লিজা ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় ব্যবস্থাপক দিপু হাফিজুর রহমান।

ইউপি চেয়ারম্যান একে এম আবদুল হক বলেন, ইউনিয়নকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করার আগে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সঙ্গে দফায় দফায় বৈঠক করা হয়েছে। গত ছয় মাসে এ ইউনিয়নে কোন বাল্যবিয়ে হয়নি শতভাগ বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে এরপরও কোথাও বাল্যবিয়ের সংবাদ পেলে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে এর আগে ঝালকাঠি সদর উপজেলা নবগ্রাম ও নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নকেও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়।

এসএস/কেআই

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে