টাচ নিউজ ডেস্ক: ধামরাইয়ের ৩টি সেতুর উদ্বোধন করলেন  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মাওনা- ফুলবাড়িয়া – কালিয়াকৈর – ধামরাই – নবীনগর ( ঢুলিভিটা) মহাসড়ক প্রশস্থকরণ ও মজবুতিকরণ প্রকল্পের অধীনে মানিকগঞ্জ সড়ক বিভাগাধীন ঢাকার ধামরাইয়ের শরীফবাগ, ডেমরান ও বেনীপুর সেতুর উদ্বোধন করলেন সেতুমন্ত্রী।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলা ইসলামপুর ডাকবাংলোতে ভার্চুয়ালি এই সেতু ৩টির উদ্বোধন করা হয়।

এ সময় প্রধান অতিথি সেতুমন্ত্রী বক্তব্যে বলেন, বাংলাদেশে ৭২টি সেতুর কাজ শেষ। সকল বেইলি সেতুর কাজ শেষ করা হবে। আগামী বছর পদ্মা সেতুর কাজ শেষ হবে। আরও শেষ হবে বঙ্গবন্ধু ট্যানেল। ঢাকা জুনের মধ্যে সেতুর ৩ কিলোমিটার রাস্তা পানির নিচে ডুবে থাকে, সেই সমস্যা অতি দ্রুত সমাধান করা হবে। সড়ক নিরাপত্তার বিষয়ে দ্রুত কাজ করতে হবে।

তিনি আরও বলেন, এ বছর ৪৫% এর ওপর সড়ক দুর্ঘটনা বেড়েছে। ছোট ছোট যানবাহন ইজিবাইক, হ্যালো বাইক, মোটরসাইকেলের গতির কারণে সড়ক দুর্ঘটনা বেড়েছে। মোট ২২টি সড়কে বেড়েছে দুর্ঘটনা। পুলিশ ও স্থানীয় প্রশাসনকে এ বিষয়ে নজরদারি বাড়াতে হবে। বিশ্বব্যাংক যদি রাস্তার নজরদারিতে অর্থ দিতে দেরি করে তাহলে নিজেদের জি ও ফান্ড থেকে রাস্তার নিরাপত্তায় অর্থ ব্যয় করা হবে।

ভার্চুয়ালি আরও বক্তব্য রাখেন, ঢাকা সড়ক ও জনপদ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী আব্দুর সবুর, মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

জানা যায়, মোট ৪৩ কোটি ৪১ লাখ ১১ হাজার টাকা ব্যয়ে ধামরাইয়ের ডেমরান, শরীফবাগ ও বেনীপুর সেতু ৩টি তৈরি করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে