টাচ নিউজ ডেস্কঃ তিনদিনের মাথায় দ্বিতীয়বারের মতো দক্ষিণ কোরিয়াকে হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং। উত্তর কোরিয়া সরকারের ক্ষমতাধর এই নেতা বলেছেন, ‘উত্তর কোরিয়া এক হামলায় দক্ষিণ কোরিয়ার সশস্ত্র বাহিনীকে ধ্বংস করার ক্ষমতা রাখে।’ এজেন্সি ফ্রান্স প্রেসের বরাত দিয়ে আজ মঙ্গলবার এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা প্রধান সুক ওক গত সপ্তাহে উত্তর কোরিয়াকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার জবাবে দ্বিতীয়বারের মতো হুমকি দিয়েছেন কিমের বোন কিম ইয়ো জং।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের সঙ্গে আলোচনা শুরুর পর নিষেধাজ্ঞা ভেঙে অস্ত্র পরীক্ষা করেনি উত্তর কোরিয়া। ২০১৭ সালে শুরু হওয়া সেই আলোচনা ২০১৯ সালে গিয়ে স্থবির হয়ে পড়ে। গত মাসে আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে উত্তর কোরিয়া। এরপরপরই উত্তর কোরিয়াকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দক্ষিণ কোরিয়া।

গত শুক্রবার সুক ওক বলেছিলেন, উত্তর কোরিয়ার যে কোনো জায়গায় নিখুঁতভাবে আঘাত হানার ক্ষমতা দক্ষিণ কোরিয়ার ক্ষেপণাস্ত্রের আছে। তার এই মন্তব্যেই ক্ষুব্ধ হয়েছে উত্তর কোরিয়া।

কিমের বোন কিম ইয়ো জং বলেন, ‘আমাদের সশস্ত্র বাহিনীর ক্ষমতার কাছে ধারেও দক্ষিণ কোরিয়ার বাহিনী আছে বলে আমরা মনে করি না। এক হামলায় আমরা তাদের সশস্ত্র বাহিনীকে আমরা মুছে ফেলতে পারি। তারা আমাদের সঙ্গে সংঘাতে জড়ালে আমাদের পারমাণবিক যুদ্ধ বাহিনী তাদের অপরিহার্য দায়িত্ব পালন করবে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে