টাচ নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে টিকা নিবন্ধনকারীর সংখ্যা ৭ কোটি ৫১ লাখ ৩৪ হাজার ৯৫৪ জন ছাড়িয়েছে। এদের মধ্যে এখন পর্যন্ত প্রথম ডোজ টিকার আওতায় এসেছেন ৬ কোটি ৬৮ লাখ ৬ হাজার ২৮৮ জন। তবে, নিবন্ধন করেও এখনও টিকার বাইরে আছেন ৮৩ লাখ ২৮ হাজার ৬৬৬ জন।

সোমবার (১৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এসব তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, টিকা পেতে সারাদেশে এখন পর্যন্ত নিবন্ধনকারীদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) মাধ্যমে ৭ কোটি ৩৭ লাখ ৩৫ হাজার ৫৬০ জন, পাসপোর্টের মাধ্যমে ১১ লাখ ২৪ হাজার ৬৯ জন এবং জন্ম নিবন্ধনের মাধ্যমে ২ লাখ ৭৫ হাজার ৩২৫ জন নিবন্ধন করেছেন।

এদিকে, দেশে এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে মোট ৬ কোটি ৬৮ লাখ ৬ হাজার ২৮৮ জনকে। দ্বিতীয় ডোজ পেয়েছেন মোট ৪ কোটি ৩২ লাখ ৩৯ হাজার ৬৫৩ জন। তাদের অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সারাদেশে গতকাল (রোববার) ৭ লাখ ৭৮ হাজার ৩৬৪ ডোজ টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ৯১ হাজার ৪০২ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৯৬২ জনকে। এদের মধ্যে ৮৮ হাজার ১৬০ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ দেওয়া হয়েছে এবং ১৯ হাজার ২১২ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

সবমিলে এ পর্যন্ত ১৩ লাখ ৪৮ হাজার ৩০৬ জন শিক্ষার্থী টিকার প্রথম ডোজ পেয়েছেন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ লাখ ৫২ হাজার ৮৬৭ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে