ছবি- অনুষ্ঠানে বক্তৃতা করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব

টাচ নিউজ ডেস্কঃ ‘দেশে বর্তমানে সড়ক রয়েছে প্রায় ২২ হাজার কিলোমিটার, যার মধ্যে মহাসড়ক (হাইওয়ে) চার হাজার কিলোমিটার। পর্যায়ক্রমে এসব মহাসড়ক চার ও ছয় লেনে উন্নীত করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম।

রোববার (৯ জানুয়ারি) সকালে রাজধানীর হোটেল কন্টিনেন্টাল প্রকল্পের আওতায় সরকারি-বেসরকারি অংশীদারত্ব (পিপিপি) কর্তৃপক্ষের চুক্তি সই অনুষ্ঠিত হয়। এসময় তিনি এসব কথা বলেন।

সচিব নজরুল ইসলাম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে আমরা কাজ করে যাচ্ছি। পর্যায়ক্রমে সব হাইওয়ে চার ও ছয় লেন হবে। যে সব ফোর লেন আছে, সেগুলো ছয় লেনে উন্নীত করার কাজ শুরু করা হয়েছে।’

সচিব আরও বলেন, ‘সারাদেশে ৫৬ কিলোমিটার উড়ালসড়ক পথ নির্মাণ করা হবে। এর আওতায় ঢাকা-নারায়ণগঞ্জ সংযুক্ত করে ১৩ কিলোমিটার ফোর লেন নির্মাণ করা হবে।’

চুক্তি সই অনুষ্ঠানে সড়ক অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম রওশন আরা মান্নান এমপি, পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুলতানা আফরোজ, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে