টাচ নিউজ ডেস্কঃ হিমালয় ঘেঁষা সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ অনুভূত হচ্ছে। অন্যান্য জেলার তুলনায় শীতের প্রকোপ একটু বেশি হয় এ অঞ্চলটিতে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) আবহাওয়া অফিস জানিয়েছে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বিগত কয়েকদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে এ জেলায়।

উত্তরে হিমালয় কাছে হওয়ায় পঞ্চগড়ে বরাবরই শীতের স্থায়িত্ব বেশি থাকে এখানে। শীতের বেশির ভাগ সময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে সীমান্ত এ জেলায়। এবারও শুরু হয়েছে শীতের দাপট। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা। সেই সঙ্গে কুয়াশা পড়তে শুরু করে। মাঝরাতে বৃষ্টির মতো চলে কুয়াশাপাত। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকে বিভিন্ন এলাকা। সকালে তাপমাত্রা অনেক নিচে নেমে আসে। সূর্যের দেখা মিললেও নেই তাপ তাই বিকেল গড়াতেই হিমেল বাতাসে তাপমাত্রা কমা শুরু করে। তাপমাত্রা কমার ফলে হাসপাতালগুলো বাড়ছে সর্দি,কাশি,অ্যাজমা রোগী। শিশু,বয়স্করা বেশি আক্রান্ত হচ্ছেন এ সব রোগে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে এবং গতকালও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৮ ডিগ্রি সেলসিয়াস চজিল এখানেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে