টাচ নিউজ ডেস্কঃ ঘন কুয়াশায় ও তীব্র শীতে কাঁপছে দক্ষিণ অঞ্চল জেলা ঝালকাঠি ও নলছিটি শীতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। দূর্ভোগে পড়ছেন ছিন্নমূল ও শ্রমজীবী মানুষরা আকাশ মেঘলা ও হিমেল বাতাসে শীতের তীব্রতা কে বাড়িয়ে দিয়েছে!

শুধু ঝালকাঠি নয় বরিশাল পটুয়াখালী কুয়াকাটা দক্ষিণ অঞ্চল বেশ কয়েকটি জেলায় বেড়েছে শীতের প্রকোপ !রাস্তায় মানুষ ও যানবাহন চলাচল একেবারেই সীমিত! প্রয়োজন কিংবা জীবিকার তাগিদে ছুটে চলা মানুষের দেখা মিলছে পথে ঘাটে সবচেয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। কুয়াশার কারণে দিনের বেলায় দেখা যাচ্ছে না রাস্তা ঘাট!গাড়ির হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন!

এদিকে তীব্র শীতে ইরি রোপণ নিয়ে বিপাকে পড়ছেন কৃষকরা! কৃষি শ্রমিক পাওয়া যাচ্ছে না। যাদের পাওয়া যাচ্ছে তাদের দিতে হচ্ছে বেশি টাকা এতে খরচ বেড়ে যাচ্ছে!

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার গোদন্ডা গ্রামের কৃষক হাসান বলেন, দিন দিন ঠাণ্ডা বেড়ে চলেছে তার সাথে ঘন কুয়াশায় রাস্তায় ও মাঠে কিছুই দেখা যাচ্ছে না। প্রচণ্ড ঠাণ্ডার কারণে কেউ মাঠে কাজ করতে যাচ্ছে না আর যারা কাজ করছে তাদের দিতে হচ্ছে বেশি টাকা!

সকালের মাঠে গিয়ে দেখা হয় সৈয়র-গ্রামের জালাল মহিউদ্দিন এর সাথে, তিনি বলেন ঠান্ডা ও ঘন কুয়াশার কারণে জমিতে কাজ করার শ্রমিক খুঁজে পাওয়া যাচ্ছে না! জমি ইরি লাগানোর মানুষ না পাওয়ায় বিপাকে পড়েছেন তিনি !

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে