টাচ নিউজ ডেস্ক: বাংলাদেশ হাউজ বিল্ডিং কর্পোরেশনের উদ্যোগে ‘তথ্য অধিকার বাস্তবায়ন ও তথ্য অধিকার আইন’ শীর্ষক একদিনের এক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।

গত ২১ অক্টোবর বেলা ১০টায় কর্পোরেশনের সদর দফতরস্থ প্রশিক্ষণ কেন্দ্রে উদ্বোধনী সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সটির শুভ উদ্বোধন ঘোষণা করেন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেনমহাব্যবস্থাপক (প্রশিক্ষণ) প্রলয় কুমার ভট্টাচার্য উদ্বোধনী।  এ সময় উক্ত বিভাগের উপমহাব্যবস্থাপক জনাব নিপু রানী মিত্রউপস্থিত ছিলেন। প্রশিক্ষণ কোর্সটিতে প্রতিষ্ঠানের ১০-ম হতে ৬ষ্ঠ গ্রেডের মোট ২৫ জন কর্মকর্তা প্রশিক্ষনার্থী হিসেবে অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক তাঁর বক্তব্যে তথ্য অধিকার আইন ও তা বাস্তবায়নের গুরুত্ব তুলে ধরেন। ব্যবস্থাপনা পরিচালক এসময় প্রজাতন্ত্রের মালিক জনগণের তথ্য পাওয়ার অধিকারের সাংবিধানিক স্বীকৃতি এবং তথ্য প্রদানের মাধ্যমে প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিতকরণের বিষয়টিও তুলে ধরেন। অতঃপর তিনি অংশগ্রহণকারী কর্মকর্তাদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে কোর্সটির সর্বাঙ্গীন সাফল্য কামনা করে এর শুভ উদ্বোধন ঘোষনা করেন। এরপর ব্যবস্থাপনা পরিচালক মহোদয় প্রশিক্ষণ কোর্সটির ১ম সেশনের সম্মানিত রিসোর্স পার্সন হিসেবে ‘তথ্য অধিকার বাস্তবায়ন ও তথ্য অধিকার আইন’ বিষয়ে জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন। তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে এবিষয়ে একটি সম্যক ধারণা তুলে ধরেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে