টাচ নিউজ ডেস্ক: বাংলা নববর্ষের জন্য বরাদ্দকৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলগুলোর আপ্যায়ন বাবদ অব্যবহৃত প্রায় ৫৭ লক্ষ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (৮ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

উপাচার্য বলেন, অর্থ সংকট থাকা সত্ত্বেও যেহেতু আমাদের এই টাকাটি খরচ হচ্ছে না, তাই আমরা নববর্ষের জন্য বরাদ্দকৃত প্রায় ৫৭ লক্ষ টাকা মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিন্ডিকেটের অনুমতির পর পুরো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়া হবে।

তিনি বলেন, টাকাটি শিক্ষার্থীদের জন্যই ব্যয় হতো। কিন্তু শিক্ষার্থীদের প্রতিনিধিরাও (ডাকসু) চায় সেটি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে। সব মিলিয়ে দেশের এই দুর্দশায় আমরা সীমিত সামর্থ্য নিয়ে দেশবাসীর পাশে দাঁড়াতে চাই।

এর আগে গত ৩১ মার্চ করোনা ভাইরাস সংক্রমণের পরিবর্তিত পরিস্থিতিতে এবছরের পহেলা বৈশাখের অনুষ্ঠান না করতে অনুরোধ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বড় ধরনের গণ জমায়েত এড়িয়ে চলতে হবে জানিয়ে ডিজিটালি নববর্ষের অনুষ্ঠান করার পরামর্শ দেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে