টাচ নিউজ ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘আমার বঙ্গবন্ধু’ শীর্ষক আন্তঃহল বক্তৃতা প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের অনুষ্ঠিত হয়।

শনিবার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হারজী মুহম্মদ মুহসীরন হল খেলার মাঠে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেছেন, দেশে বিজ্ঞান-প্রযুক্তি ও কারিগরি শিক্ষার ওপর জোর দেওয়া হচ্ছে। দক্ষ এবং যোগ্য মানব সম্পদ তৈরি করতে চাই আমরা। যারা হবে অভিযোজনে দক্ষ এবং সক্ষম। পরীক্ষার চাপ যত কমানো যায় পড়াশোনার মান ততই ভালো হবে। তাই আমরাও পরীক্ষার চাপ কমানোর ওপর গুরুত্ব দিচ্ছি।

গত ১৭ নভেম্বর সকালে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বেলুন ও পায়রা উড়িয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছিলো। পরদিন  বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল ও সন্ধ্যা ৬টায় মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পর্যয়ক্রমে শুক্রবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল, ২০ নভেম্বর সকাল ১১টায় বিজয় একাত্তর হল, ২১ নভেম্বর বেলা ৩টায় স্যার এ এফ রহমান হল, ২৩ নভেম্বর সন্ধা ৬টায় জগন্নাথ হল, ২৪ নভেম্বর বেলা ৩টায়  শামসুন্নাহার হল এবং ২৫ নভেম্বর বিকেল ৩টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে বক্তৃতার বাকি পর্বগুলো অনুষ্ঠিত হয়।

প্রত্যেক হলের প্রতিযোগীদের মধ্য থেকে প্রথম স্থান অধিকারকারীদের নিয়ে ১১ ডিসেম্বর চূড়ান্ত প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবং পর্যায়ে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ অংশগ্রহণকারীদের বিশেষ পুরস্কার দেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে