টাচ নিউজ ডেস্ক: মহামারি করোনাভাইরাস সংক্রমণের কারণে দেড় বছরেরও বেশি সময় পর আবার চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলেইন্সের ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট। আজ ২ ডিসেম্বর থেকে সপ্তাহে দুইটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

প্রতি বৃহস্পতিবার ও রোববার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে বিমানের দুটি ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। একই দিন বাংলাদেশ সময় বিকেল সোয়া ৪টায় ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে দুটি ফ্লাইট।

থাইল্যান্ড স্বীকৃত কভিড-১৯ প্রতিরোধী টিকার পূর্ণাঙ্গ ডোজ গ্রহণের অন্তত ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। https://tp.consular.go.th/ ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে থাইল্যান্ড পাস নিতে হবে। যাত্রীদের ফ্লাইট ছাড়ার সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে নভেল করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করাতে হবে। এ পরীক্ষায় নেগেটিভ সনদ থাকলেই কেবল ফ্লাইটে ওঠা যাবে। দেশটিতে পৌঁছানোর পর আবারও একই পরীক্ষা করাতে হবে।

থাইল্যান্ড পৌঁছানোর পর পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রগুলোতে ঘুরে বেড়াতে পারবেন বাংলাদেশি যাত্রীরা। এক্ষেত্রে তাদের হোটেল কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজন নেই। তবে থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত স্যান্ডবক্স প্রোগ্রামের আওতায় সাতদিন তাদের নির্ধারিত এলাকার মধ্যেই ঘোরাঘুরি সীমাবদ্ধ রাখতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কভারেজ থাকতে হবে।

প্রসঙ্গত, কোভিড-১৯ সংক্রমণের কারণে ঢাকা-ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকলেও এ সময় কিছু চার্টার্ড ফ্লাইট পরিচালিত হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে