টাচ নিউজ ডেস্কঃ ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ থেকে ক্রাশ প্রোগাম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার জোন ০১ এর ওয়ার্ডসমূহে মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে যা আগামী ১৫ মে পর্যন্ত চলমান থাকবে।

এছাড়া আগমী ১৬ থেকে ১৯ মে ০২ নং জোনের ওয়ার্ডসমূহে এবং ২০ থেকে ২৩ মে ০৩ নং জোনে এ কার্যক্রমের আওতায় প্রতিদিনি সকাল ১০ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত স্প্রের মাধ্যমে লার্ভিসাইড এবংবিকেল ০৫ টা থেকে সন্ধ্যা ০৭ টা পর্যন্ত ফগার মেশিন দিয়ে এডাল্টিসাইড প্রয়োগ করা হবে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র এ প্রসঙ্গে জানান, এ সময় দেশে এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব দেখা দেয়। এডিস মশা আমাদের আশেপাশে জমে থাকা পরিস্কার পানিতে বংশ বিস্তার করে। তাই সকলকে সচেতন হতে হবে।

মেয়র আশা প্রকাশ করেন, ইতোপূর্বে স্থানীয়ভাবে এডিস মশার কামড়ে সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব দেখা যায়নি। সিটি কর্পোরেশনের কার্যক্রম এবং সকলের সচেতনতায় এবারও ময়মনসিংহ সিটি কর্পোরেশন মুক্ত থাকবে।

মসিক মেয়রের নির্দেশনায় কাউন্সিলরগণের সরাসরি তত্ত্বাবধনে এবং সিটি কর্মকর্তাদের তদারকিতে এ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। ক্রাশ প্রোগাম বাস্তবায়নে ৬০ জন মশক নিধন কর্মী কাজ করছে। এছাড়া, কাউন্সিলর কর্তৃক মনোনিত ১০জন সুপারভাইজার এবং সিটি কর্পোরেশনের ৫ জন সুপারভাইজার এ কাজের তদারকি করবেন, এবং খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার এ কার্যক্রমের সার্বিক মনিটরিং করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে