টাচ নিউজ ডেস্ক: ডলারের দাম চাহিদা ও সরবরাহের ওপর নির্ভর করে, আমরা নির্দিষ্ট করে রাখিনি বলে মন্তব্য করেছেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, চাহিদা যদি বেশি থাকে আর সরবরাহ যদি কম থাকে তাহলে ডলারের দাম বাড়বে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয়ক ও সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা ‍জানিয়েছেন তিনি।

অর্থমন্ত্রী বলেছেন, ডলারের দাম স্বাভাবিকভাবেই সমন্বয় করে নেয়া হয়। অতীত থেকে আমরা যেভাবে করে আসছি, সেভাবেই হয়ে আসছে। এখানে আইএমএফ (আন্তর্জাতিক মুদ্রা তহবিল) কী বলেছে আমি জানি না।

আইএমএফ পরামর্শ দিতে পারে, তবে আমাদের সিদ্ধান্ত নিতে বলতে পারে না উল্লেখ করে তিনি বলেন, তারা পরামর্শ দিতেই পারে কারণ তারা আমাদের ডেভলপমেন্ট পার্টনার। আমাদের অর্থনীতির সঙ্গে তারা ওতোপ্রতভাবে জড়িত। তবে আমরা মনে করি, আমাদের নিজস্ব যে প্যাগড কারেন্সি সেটি ফ্ল্যাক্সিবলই আছে।

তরলীকৃত প্রাকৃতিক গ্যাস নিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বর্তমানে মুদ্রাস্ফীতি আমরা যা ধারণা করেছিলাম তার মধ্যেই আছে। সার্বিক বিবেচনায় মুদ্রাস্ফীতি বাড়েনি। ইনফ্লেশন আমরা প্রতিনিয়ত পর্যালোচনা করেই আপডেট নেই। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি।

তবে জ্বালানির যেভাবে দাম বাড়ছে সেভাবে খাদ্য শস্যের দামও বাড়ছে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে