স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের স্টিভ বাকনারকে টপকে নতুন এক উচ্চতায় উঠলেন পাকিস্তানের আম্পায়ার আলিম দার। টেস্টে সর্বোচ্চ ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করতে নেমেছেন তিনি। পার্থ টেস্টে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। দিবারাত্রির এই টেস্টের মধ্যদিয়ে আলিম দার নিজের ১২৯তম টেস্টে দায়িত্ব পালন করতে নেমেছেন।

আলিম দারের টেস্ট আম্পায়ারিং ক্যারিয়ার শুরু হয় ২০০৩ সালে, ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচে। আর ওয়ানডে ম্যাচে ২০০০ সালে অভিষেক হয় আম্পায়ার আলিম দারের, পাকিস্তান শ্রীলঙ্কা ম্যাচে। এরপর তিনি ২০৭ ওয়ানডে ম্যাচে দায়িত্ব পালন করেছেন। ৫০ ওভারের ফরম্যাটে সর্বোচ্চ ২০৯ ম্যাচ দায়িত্ব পালন করেছেন দক্ষিণ আফ্রিকার রুডি কোয়ার্টজেন। আর মাত্র দুটি ম্যাচে দায়িত্ব পালন করলে ওয়ানডেতেও শীর্ষে উঠবেন পাকিস্তানের এই আম্পায়ার। ৪৬ টি-টোয়েন্টিতেও অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

১০০’র বেশি টেস্টে আম্পায়ারিং করার অভিজ্ঞতা আছে কেবল তিন আম্পায়ারের। ১২৯ ম্যাচে দায়িত্ব পালন করছেন আলিম দার। বাকনারের নামের পাশে ১২৮ টেস্ট আর কোয়ার্টজেন দায়িত্ব পালন করেছেন ১০৮ টেস্টে। অস্ট্রেলিয়ার ড্যারেল হারপার চতুর্থ সর্বোচ্চ ৯৫ টেস্টে দায়িত্ব পালন করেন। এই তালিকায় পাঁচে আছেন ইংল্যান্ডের ডেভিড শেফার্ড (৯২ টেস্ট)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে