টাচ নিউজ ডেস্কঃ পূর্ব এশিয়ার দেশ জাপানের হোক্কাইদো দ্বীপের উত্তরাঞ্চলে একটি পর্যটকবাহী নৌকা নিখোঁজের খবর পাওয়া গেছে। দেশটির উপকূল রক্ষীবাহিনী এরই মধ্যে তথ্যটি নিশ্চিত করেছে।

উদ্ধারের সাহায্য চেয়ে বার্তা দেওয়ার পরপরই নৌকাটির সঙ্গে কন্ট্রোল রুমের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। মূলত এরপর আর কর্তৃপক্ষ নৌকায় থাকা লোকজনের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতে পারেনি। নিখোঁজ হওয়ার সময় নৌকাটিতে মোট ২৬ আরোহী ছিলেন। যদিও এরই মধ্যে চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এরপর তাদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ বলছে, ‘কাজু-১’ নামে নৌকাটি শিরেটোকো উপদ্বীপের চারপাশে পর্যটকদের নিয়ে তিন থেকে ঘণ্টার ভ্রমণে বের হয়েছিল। ওই এলাকা ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যবাহী স্থান হিসেবে পরিচিত।

সেখানে তিমি এবং বিভিন্ন সামুদ্রিক প্রাণী দেখার জন্য নৌকায় করে ঘুরে বেড়ান পর্যটকরা এবং এটা ভীষণই জনপ্রিয়।

উপকূল রক্ষীবাহিনী বলছে, নিখোঁজ নৌকাটি উদ্ধারে টহল নৌকা, পুলিশ সদস্য এবং উদ্ধারকাজে সহায়তায় সামরিক বিমান মোতায়েন করা হয়েছে। এই উদ্ধারকাজে স্থানীয় মাছ ধরার নৌকাগুলোও সহযোগিতা করছে।

উল্লেখ্য, নিখোঁজ হওয়া নৌকাটির ২৬ আরোহীর মধ্যে দুইজন ক্রু-ও ছিলেন। এছাড়া দুই শিশুও এবার নিখোঁজ হয়েছে বলে খবর পাওয়া গেছে। তীব্র ঢেউয়ের কারণেই নৌকাটি নিখোঁজ হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। যদিও ওই নৌকার আরোহীরা সকলেই লাইফ জ্যাকেট পরিধান করে ছিলেন বলে জানানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে