টাচ নিউজ ডেস্কঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হােসেন বলেছেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মােকাবিলায় বৈশ্বিক সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ঝুঁকি মােকাবিলায় বিশ্বের প্রতিটি দেশকে একযােগে কাজ করতে হবে।

বুধবার রাজধানীর হােটেল সােনারগাঁওয়ে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপি) ও ইউএনডিপি, বাংলাদেশ আয়ােজিত ‘স্কোপ অব ক্লাইমেট স্মার্ট পিপিপি ইন বাংলাদেশ এন্ড পােস্ট কোপ ২৬ ডিসকাশন শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়ার সময় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মােকাবিলায় বাংলাদেশ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বসবাসযােগ্য সুন্দর বিশ্ব নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এজন্য প্রতিটি দেশকে একযােগে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় পরিবেশ দূষণ রােধে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা, নবায়নযােগ্য জ্বালানি এবং টেকসই ও দূষণবিহীন যানবাহন ব্যবহার বৃদ্ধির উপর গুরুত্বারােপ করেন।

পিপিপি কর্তৃপক্ষের সিইও সুলতানা আফরােজের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকসন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সচিব মাে. মােস্তফা কামাল এবং বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন। এছাড়াও ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ এন্ড ডেভেলপমেন্ট এর পরিচালক ড. সলিমুল হক, বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এবং ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রুপ পিটারসন আলােচনায় অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে