টাচ নিউজ ডেস্কঃ ভারতের উজান থেকে ধেয়ে আসা পূনর্ভবা নদীর ঢলের পানিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার প্রায় তিন হাজার বিঘা জমির বোরো ধান পানির নিচে তলিয়ে গেছে।

জানা গেছে, গত কয়েকদিন থেকে বৃষ্টি হওয়ায় পূনর্ভবা নদীর পানি বৃদ্ধি পেয়ে গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের বিলে কুজাইন, ভাটখোর ও রোকনপুরগঞ্জ মৌজায় প্রায় তিন হাজার বিঘা জমির ধান পানিতে তলিয়ে গেছে।

রোকুনপুর গঞ্জের চাষী নাজমুল হুদা জানান, বিলের জমিতে তিনি ৩ বিঘা জমিতে বোরো আবাদ করেছিলেন এবং ধানওা এবার ভালো হয়েছিল। কিন্তু ভারত থেকে প্রবাহিত পূনর্ভবা নদীর পানি হঠাৎ এসে তার সব ধান তলিয়ে দিয়েছে।

অন্যদিকে রাধানগর ইউপির উপ-সহকারি কৃষি কর্মকর্তা ফুয়াদ আলী জানান, রাধানগর ইউপির তিনটি মৌজায় প্রায় ১হাজার ৬৭০ হেক্টর জমিতে এবার বোরো ধান চাষাবাদ হয়েছিল। কেউ কেই ধান কাটার অপেক্ষা ছিল, আবার অনেকেই ধান কেটে মাঠেই রেখেছিলেন। কিন্তু বিলের প্রায় ১০ হাজার বিঘা জমির মধ্যে প্রায় তিন হাজার বিঘা জমির ধান এখন পানির নিচে তলিয়ে গেছে।

এদিকে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তানভির আহমেদ সরকার জানান, তিনি সরেজমিনে পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত তালিকা তৈরি করার জন্য উপ-সহকারি কৃষি কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। তাদের প্রতিবেদন পাওয়া গেলে নির্দিষ্ট ক্ষতির পরিমাণ পাওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে