টাচ নিউজ ডেস্ক: চাঁদপুরে টিকার সংকট থাকায় অনির্দিষ্টকালের জন্য প্রথম ডোজ দেওয়া বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার (১১ আগস্ট) সকাল থেকে জেলার কোনো টিকাদান কেন্দ্রে করোনার প্রথম ডোজ দেওয়া হচ্ছে না। সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শুরুতে জেলায় করোনার টিকা গ্রহণে আগ্রহ না থাকলেও সম্প্রতি টিকা নেওয়ার হার ব্যাপকভাবে বেড়েছে। এ অবস্থায় টিকার তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে জেলায় অনির্দিষ্টকালের জন্য প্রথম ডোজ দেওয়া বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। তবে করোনার টিকার দ্বিতীয় ডোজও বুধবার (১১ আগস্ট) পর্যন্ত বন্ধ রয়েছে। তবে যারা দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য মোবাইল ফোনে এসএমএস পেয়েছেন শুধু তারাই টিকাদান কেন্দ্রে এলে মজুদ থাকা সাপেক্ষে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত (৭ ফেব্রুয়ারি থেকে ১০ আগস্ট) ২ লাখ ৬১ হাজার ৫৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৬০ হাজার ৩৯০ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫০ হাজার ৮১৮ জন। দ্বিতীয় পর্যায়ের প্রথম ডোজ নিয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৪২ জন ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ৫০৩ জনকে।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে দু’এক দিনের মধ্যে নতুন করে করোনার টিকা আসার কথা রয়েছে। নতুন করে টিকা এলে শনিবার (১৪ আগস্ট) থেকে শুধু প্রথম ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আপাতত কিছু দিন প্রথম ডোজ দেওয়া বন্ধ থাকবে। পরে টিকা প্রাপ্তি সাপেক্ষে আবার প্রথম ডোজ দেওয়া শুরু হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে